সেই মেয়েটি
- সাজ্জাদ আলম ১৭-০৫-২০২৪

আমার স্বপ্নে ভাসে সেই মেয়েটি
প্যারিস রোডে যার সাথে
প্রথম দেখা,
মুখে ছিল তার মুছকি হাসি
ঘাস গুলো মাড়িয়ে
চলে গিয়েছিল
আমায় স্বপ্নে ভাসিয়ে।

মাঝখানে কিছু দিন
কেটে গেল,
অনেক কিছু হয়ে গেল………
তবুও স্মৃতিতে ভাসে সেই মেয়েটি।
ক্যাম্পাসে আসি
আর মিস করি তাকে
যে দিক তাকায়
মনে হয় সে
চেয়ে আছে
আমার স্মৃতিতে ভাসে
সেই মেয়ে।

এদিক ওদিক ঘুরে বেড়ায়
সেই প্যারিস রোড়,
শহীদ মিনার তারপর সাবাশ
দেখি কোথাও নেই
সেই মেয়েটি
মনটা হতাশ।

বৃষ্টি ভেজা মেঘলা দিনে
বসে আছি রবীন্দ্র ভবনে
দেখি একটি মেয়ে
বৃষ্টির ঝৃ্রি ঝৃরি হাওয়ায়
তার চুল গুলো উড়ে
মনটা নাড়া দিয়ে ওঠে।
হঠাৎ থমকে দাঁড়ায়
তাকে দেখে খুব বেশি
চেনা চেনা লাগে
কাছে যেয়ে দেখি
এই সেই মেয়েটি
যার স্মৃতি আমার হৃদয়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।